October 11, 2024, 4:30 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

খনি ধসে কঙ্গোতে ৪১ শ্রমিক নিহত

খনি ধসে কঙ্গোতে ৪১ শ্রমিক নিহত

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

মধ্য আফ্রিকার দেশ কঙ্গোতে খনি ধসে অন্তত ৪১ জন শ্রমিকের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া এখনও ধ্বংসস্তুপে আটকা আছে অনেকে। খবর আল-জাজিরার।

বৃহস্পতিবার দেশটির কোলওয়েজি এলাকার কপার ও কোবাল্ট খনিতে কাজ চলার সময় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, হঠাৎ-ই প্রচণ্ড বিস্ফোরণে ভেঙ্গে পড়ে খনির প্রবেশমুখ। এতে করে ভেতরে চাপা পড়েন অর্ধ-শতাধিক মানুষ।

শহরে মেয়র ভেরোনিক এনকামিনা বলেন, খনিতে উদ্ধার তল্লাশির কাজ চলছে। তিনি সিএনএনকে জানান, এখন পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সুইস ভিত্তিক বিখ্যাত খনিজ পণ্য উত্তোলনকারী প্রতিষ্ঠান ‘গ্লেনকোর’ দাবি, দুর্ঘটনার পরপরই পর্যাপ্ত উদ্ধারকাজ চালানো হয়।

তারা এক বিবৃতিতে জানায়, ওই শ্রমিকেরা অবৈধভাবে অনুমতি না নিয়েই খনিতে কাজ করছিল। দেশটির পুলিশ এ ঘটনার তদন্ত করছে বলে খবরে বলা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর